স্টার্টআপদের স্বপ্ন পূরণে আবারও আইটি ইনকিউবেটর প্রকল্প

স্টার্টআপদের স্বপ্ন পূরণে আবারও আইটি ইনকিউবেটর প্রকল্প

দেশের সম্ভাবনাময় ডিজিটাল উদ্যোক্তাদের এগিয়ে নিতে মোবাইল অপারেটর বাংলালিংক ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে শুরু হয়েছে ‘আইটি ইনকিউবেটর’-এর তৃতীয় ব্যাচের জন্য স্টার্টআপস বাছাই কার্যক্রম।

এই প্রকল্পের আওতায় নির্বাচিত স্টার্টআপগুলোকে অবকাঠামো, উপকরণ, এবং নির্দেশনাগত সহায়তা প্রদান করা হবে। প্রাথমিকভাবে স্টার্টআপগুলোকে তাদের অভিনব পরিকল্পনা, ব্যবসায়িক সম্ভাবনা এবং দলগত শক্তিমত্তার ভিত্তিতে নির্বাচন করা হয়। নির্বাচিত স্টার্টআপগুলো তাদের সকল কার্যক্রম পরিচালনা করার জন্য কাওরান বাজারে অবস্থিত সফটওয়্যার টেকনোলজি পার্কে অফিস স্পেসের সুবিধা, অনলাইনে শিক্ষা সহায়তামূলকা কার্যক্রমে বিনামূল্যে অংশগ্রহণের সুযোগের পাশাপাশি অন্যান্য উপকরণগত সুবিধাও ভোগ করবে। স্টার্টআপগুলোর বাংলালিংকের সাথে অংশীদারিত্ব উপভোগ করার মতো সুযোগও থাকবে। আগ্রহী স্টার্টআপগুলোকে https://incubator.banglalink.net এই লিংকে ভিজিট করে আবেদন করতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ সময় ২৮ নভেম্বর, ২০১৯।

আইটি ইনকিউবেটর বাংলালিংক-এর স্বত্ত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের ফ্ল্যাগশিপ কর্পোরেট রেসপন্সিবিলিটি প্রোগ্রাম ‘মেক ইওর মার্ক’-এর অন্তর্ভুক্ত। বিশ্বের যেসব স্থান ভিওনের কার্যক্রমের আওতাধীন সেসব স্থানের আইটি খাতের উন্নয়নে ভূমিকা রাখতে প্রতিষ্ঠানটি প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণে হাইটেক পার্ক কর্তৃপক্ষ কয়েক বছর ধরে বেশ কিছু প্রকল্প পরিচালনা করে আসছে। সফটওয়্যার টেকনোলোজি পার্ক একটি অন্যতম প্রকল্প, যা দেশের স্টার্টআপকে সহযোগিতা প্রদান করার পাশাপাশি ডিজিটাল অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে পরিচালনা করা হচ্ছে। তরুণ প্রযুক্তি উদ্যোক্তাদের সহযোগিতার লক্ষ্যে দেশের অন্যতম শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ সেবা সংস্থা বাংলালিংককে আমরা স্বাগত জানাই। আমি বিশ্বাস করি, প্রোগ্রামটির মাধ্যমে স্টার্টআপসগুলো অনেক উপকৃত হবে।’

বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, ‘আমরা উদ্যমী প্রযুক্তিবিদ এবং তরুণ উদ্যোক্তাদের জন্য স্টার্টআপস স্কাউটিং প্রোগ্রাম আইটি ইনকিউবেটরের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করতে পেরে সত্যিই আনন্দিত। আমরা চাই উদ্ভাবনী শক্তির সাথে উদ্যোক্তা হবার প্রচণ্ড ইচ্ছা আছে এমন তরুণরাই এই প্রোগ্রামে অংশগ্রহণ করুক। ভবিষ্যতে তাদের সার্বিক উন্নতি নিশ্চিত করতে আমরা সব ধরনের প্রয়োজনীয় সহায়তা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

About the Author

Leave a Reply